অমিতের সংক্রমনের খবর পেয়েই ভূমি পূজন এড়িয়ে গেলেন উমা ভারতী, বাবুল সুপ্রিয় কোয়ারেন্টাইনে, অশুভ সময়ে অনুষ্ঠান বাতিল করুন, প্রধানমন্ত্রীকে অনুরোধ দিগ্বিজয়ের

184

নিজস্ব সংবাদদাতা: শুধু রামের ভরসায় ভূমি পূজন অনুষ্ঠানে যোগ দিতে ভয় পাচ্ছেন বাবরি মসজিদ ভাঙার অন্যতম অভিযুক্ত উমা ভারতী। ২৮ বছর আগে বাবরি মসজিদ ভাঙার আনন্দে লালকৃষ্ণ আদবানিকে জড়িয়ে উমা ভারতীর সেই বিখ্যাত ছবি ছাপা হয়েছিল সমস্ত প্রথম শ্রেনীর দৈনিকে। তারপর জল গড়িয়েছে বহু। আজ তিন দশকের মাথায় করোনা ক্রান্তিকালে নিশ্চিত ভাবেই বুঝে গিয়েছেন, ভোটের রাম করোনার চোট থেকে বাঁচাতে পারবেনা। তাই উমা ভারতী ঠিক করেছেন অযোধ্যায় যাবেন কিন্তু রামমন্দিরের ভূমিপূজনে উপস্থিত থাকবেন না। করোনা সতর্কতায় বর্ষীয়ান বিজেপি নেত্রী তথা রামমন্দির আন্দোলনের অন্যতম নেত্রী উমা ভারতীর এই সিদ্ধান্তের পেছনে একটাই কারন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের করোনা সংক্রমন।

আরও পড়ুন -  অনার কিলিং নিয়ে ছবির করায় পরিচালক রাম গোলাপ বর্মার বিরুদ্ধে মামলা করেন তেলেঙ্গানা পুলিশ

সোমবার সকালে উমা জানিয়েছেন, তিনি অযোধ্যায় যাবেন। রামমন্দির প্রাঙ্গনেও হাজির হবেন। কিন্তু ভূমি পূজন অনুষ্ঠান শেষ হলে সবাই চলে যাওয়ার পর তিনি সেখানে যাবেন। অর্থাৎ মূল অনুষ্ঠানে যোগ দেওয়ার ঝুঁকি তিনি যে নেবেন না তা স্পষ্ট করে দিয়েছেন। উমা খোলাখুলিই জানিয়েছেন, “আমি যখন শুনলাম অমিত শাহ করোনা আক্রান্ত তখন ভীষণ উদ্বিগ্ন হয়ে পড়ি। অযোধ্যার অনুষ্ঠানে যোগ দেওয়া নিয়ে দ্বন্দ্বের মধ্যে পড়ে যাই। বিশেষত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে!”
ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ শীর্ষ সারির বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রীদের থাকার কথা। অমিত শাহের করোনা সংক্রমণের খবরের পর তা নিয়ে বিস্তর চর্চা চলছে। কারণ গত বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন শাহ। সেখানে প্রধানমন্ত্রী-সহ সমস্ত মন্ত্রীরাই ছিলেন। ফলে গতকাল অমিত শাহের সংক্রমণের খবরের পর থেকেই রাজনৈতিক মহলে কৌতূহল তৈরি হয়, তাহলে কি গোটা কেন্দ্রীয় ক্যাবিনেটই এবার কোয়ারেন্টাইনে যাবে? ইতিমধ্যেই বাবুল সুপ্রিয়-সহ বাংলার একাধিক বিজেপি সাংসদ কোয়ারেন্টাইনে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। কারণ তাঁরা দু’দিন আগেই শাহের সঙ্গে বৈঠক সেরেছিলেন।

সোমবার বিকেলে ভোপাল থেকে ট্রেনে অযোধ্যার উদ্দেশে রওনা দেবেন উমা। রামমন্দির আন্দোলনের অন্যতম নেত্রী জানিয়েছেন, যেহেতু অমিত শাহের সঙ্গে প্রধানমন্ত্রী ছিলেন তাই তিনি ওই অনুষ্ঠানে যাবেন না। যে সময়ে ভূমিপূজন হবে সেই সময়ে তিনি থাকবেন সরযূ নদের তীরে কোনও একটি জায়গায়। তারপর সবাই ওখান থেকে বেরিয়ে গেলে রামমন্দির প্রাঙ্গনে যাবেন উমা।

আরও পড়ুন -  ফের ঘরে ফেরার পথে মৃত্যু, এবার ২৪ ঘন্টায় ২০জন

অন্যদিকে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিংহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন জানিয়েছেন, করোনা সংক্রমনের এই মারাত্মক উর্ধগতির সময়ে ভূমি পূজনের কাজ যেন স্থগিত রাখেন তিনি। যদিও এখনও অবধি সেরকম কোনো সম্ভাবনাই নেই। প্রধানমন্ত্রী অযোধ্যা যাচ্ছেন ধরে নিয়েই রাজকীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে সেখানে।

অমিতের সংক্রমনের খবর পেয়েই ভূমি পূজন এড়িয়ে গেলেন উমা ভারতী, বাবুল সুপ্রিয় কোয়ারেন্টাইনে, অশুভ সময়ে অনুষ্ঠান বাতিল করুন, প্রধানমন্ত্রীকে অনুরোধ দিগ্বিজয়ের 1