দেশের দৈনিক সংক্রমন পৌনে তিন লক্ষ, ২৪ ঘন্টায় দেড়হাজার পেরিয়ে গেল মৃত্যু! সিবিএসসি, জয়েন্টের পরে পিছিয়ে দেওয়া হল ইউপিএসসিও(UPSC)

Note that on Monday evening, the Union Ministry of Health said, 2 lakh 83 thousand 610 people have been infected in the last 24 hours and 1 thousand 619 people have died in that period. At the moment, the total number of victims in the country stood at 1 crore 50 lakh 71 thousand 919 people. Of these, 1 crore 29 lakh 53 thousand 621 people have been released from Corona. 1 lakh 8 thousand 69 people have died in the country with corona. In this situation, the CBSC and the All India Joint Examination were postponed thinking that the situation could be difficult due to the increase in the rate of new infections. UPSC walked that way.

252
দেশের দৈনিক সংক্রমন পৌনে তিন লক্ষ, ২৪ ঘন্টায় দেড়হাজার পেরিয়ে গেল মৃত্যু! সিবিএসসি, জয়েন্টের পরে পিছিয়ে দেওয়া হল ইউপিএসসিও(UPSC) 1

নিজস্ব সংবাদদাতা: সোমবার সন্ধ্যার শেষ খবর পাওয়া অবধি গত ২৪ ঘন্টায় সংক্রমনের কবলে পৌনে তিন লক্ষ ভারতবাসী আর ওই সময়ে মৃত্যু হয়েছে ১৬শ জনেরও বেশি মানুষের। এই ভয়াবহ সংক্রমনের মুখে দাঁড়িয়ে এবার পিছিয়ে দেওয়া হল UPSC পরিচালিত ২টি প্রতিযোগিতামূলক পরীক্ষা। সোমবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের (ইউপিএসসি) তরফে জানানো হল, ইন্ডিয়ান ইকোনকিম সার্ভিস (আইইএএস) এবং ইন্ডিয়ান স্ট্যাটিস্টিকাল সার্ভিস (আইএসএস) পরীক্ষার ইন্টারভিউ পিছিয়ে দেওয়া হচ্ছে।

দেশের দৈনিক সংক্রমন পৌনে তিন লক্ষ, ২৪ ঘন্টায় দেড়হাজার পেরিয়ে গেল মৃত্যু! সিবিএসসি, জয়েন্টের পরে পিছিয়ে দেওয়া হল ইউপিএসসিও(UPSC) 2

উল্লেখ্য সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২লক্ষ ৭৩হাজার ৮১০ জন আর ওই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১হাজার ৬১৯ জনের। এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১কোটি ৫০লক্ষ ৬১ হাজার ৯১৯ জনে। এরমধ্যে করোনা মুক্ত হয়েছেন ১কোটি ২৯লক্ষ ৫৩ হাজার ৮২১ জন। করোনা নিয়ে দেশে মৃত্যু হয়েছে ১লক্ষ ৭৮ হাজার ৭৬৯ জনের। এই পরিস্থিতিতে নতুন করে সংক্রমনের হার বৃদ্ধি পাওয়ায় অবস্থা কঠিন হতে পারে মনে করেই পেছানো হয়েছিল সিবিএসসি এবং সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষা। এবার সেই পথে হাঁটল UPSC.

দেশের দৈনিক সংক্রমন পৌনে তিন লক্ষ, ২৪ ঘন্টায় দেড়হাজার পেরিয়ে গেল মৃত্যু! সিবিএসসি, জয়েন্টের পরে পিছিয়ে দেওয়া হল ইউপিএসসিও(UPSC) 3

ইউপিএসসির তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘পরবর্তী নির্দেশিকা পর্যন্ত ২০২০ সালের আইইএস-আইএসএস পরীক্ষার (যা চলতি বছরের ২০ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত হওয়ার কথা ছিল) পার্সোনালিটি টেস্ট এবং ইন্টারভিউ পিছিয়ে দেওয়া হল। উপযুক্ত সময় পরীক্ষার নয়া সূচি ঘোষণা করা হবে।’ একটি সংবাদমাধ্যমের তরফে জানানো হয়েছে, সেইসঙ্গে আগামিকাল থেকে যে সরাসরি নিয়োগ প্রক্রিয়ার ইন্টারভিউ আছে, তাও স্থগিত দেওয়া হয়েছে। এ’বছর ইন্ডিয়ান ইকোনকিম সার্ভিসের (আইইএএস) ইন্টারভিউয়ের জন্য ৩১ জনকে বেছে নেওয়া হয়েছে। আর ইন্ডিয়ান স্ট্যাটিস্টিকাল সার্ভিসের (আইএসএস) ইন্টারভিউয়ে ডাক পেয়েছেন ১৩১ জন প্রার্থী।

ইতিমধ্যে করোনার প্রকোপে একাধিক পরীক্ষা পিছিয়ে গিয়েছে। রবিবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল ‘নিশাঙ্ক’ বলেন, ‘বর্তমানের করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জেইই (মেন) – ২০২১ এপ্রিল সেশনের পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলাম। আমি আবারও বলতে চাই যে আমাদের পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের শিক্ষাগত কেরিয়ারেই সবথেকে বেশি গুরুত্ব আরোপ করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।’ তার আগে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার স্নাতকোত্তর পরীক্ষা (নিট-পিজি) পিছিয়ে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা অবধি এই নির্দেশ বহাল থাকছে বলেই জানা গেছে।

Previous articleলকডাউনের পথে দিল্লি এবং রাজস্থান! লকডাউনে যেতে পারে আরও কয়েকটি রাজ্য
Next article১৮ বছরের ঊর্ধ্বে সকলকে টিকা দেবে সরকার; বড় সিদ্ধান্ত কেন্দ্রের