নির্বাচনের আগেই করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলেনিয়া

206
নির্বাচনের আগেই করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলেনিয়া 1

ওয়েব ডেস্ক : করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় গোটা বিশ্বে একেবারে প্রথম স্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। করোনা নিয়ে একাধিক বিতর্কিত মন্তব্যের পর এবার কোভিড আক্রান্ত হলেন খোদ মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার তাঁর করোনায় আক্রান্ত হওয়ার কথা নিজেই তাঁর টুইটার হ্যান্ডেলে জানান মার্কিন প্রেসিডেন্ট। তবে শুধুমাত্র ট্রাম্প নয় একই সাথে করোনায় আক্রান্ত হয়েছেন তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পও। আপাতত দুজনেই হোম কোয়ারেন্টাইনে আছেন। তবে কিভাবে আচমকা করোনা আক্রান্ত হলেন ডোনাল্ড ট্রাম্প? জানা গিয়েছে, দিন কয়েক আগেই ট্রাম্পের উপদেষ্টা হোপ হিকস করোনা পজিটিভ হন। উপদেষ্টা করোনা আক্রান্ত হওয়ার খবর জানতে পেরেই দেরি না করে ট্রাম্প ও তাঁর স্ত্রী করোনা পরীক্ষা করেন। সেই রিপোর্ট আসলে জানা যায় মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর স্ত্রী দুজনেই করোনা পজিটিভ।

আরও পড়ুন -  গভীর নিম্নচাপ বলয়ে খড়গপুর মেদিনীপুর, আজ সন্ধ্যের পর থেকেই বাড়বে বৃষ্টি, বুধবার বড়সড় দুর্যোগের আশঙ্কা

জানা গিয়েছে, সামনেই নির্বাচন,সেকারণে নির্বাচনের প্রাক্কালে এই মূহুর্তে নানা জায়গায় সভা করতে যেতে হচ্ছে মার্কিন প্রেসিডেন্টকে। সে অনুযায়ী সম্প্রতি মিনেসোটায় রকটি সভায় গিয়েছিলেন ট্রাম্প ও তাঁর উপদেষ্টা হিকস। সেখান থেকে ফেরার সময় প্লেনের মধ্যে অসুস্থ হয়ে পরেন হিকস। তাঁকে প্লেনেই আইসোলেশনের ব্যবস্থা করা হয়। পরে তাঁর করোনা পরীক্ষা করা হলে জানা যায় হিকস করোনায় আক্রান্ত। এরপরই নড়েচড়ে বসেন ডোনাল্ড ট্রাম্প। এদিকে একেই সামনে নির্বাচন, তারওপর প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত হওয়ায় নিশ্চিত ভাবেই বড় ধাক্কা।

নির্বাচনের আগেই করোনায় আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলেনিয়া 2

এদিকে ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৭০ লক্ষ মার্কিনী। মৃত্যু হয়েছে দু লক্ষ মানুষের। যা সারা বিশ্বে এই মূহুর্তে প্রথম স্থানে রয়েছে। এদিকে নভেম্বরেই মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচন। রাজনৈতিক মহলের অনুমান, করোনা নিয়ে একাধিক বিতর্ক ছাড়াও নানা বিষয়ে এই নির্বাচনে ট্রাম্পের হারের সম্ভাবনা প্রবল বলেই মনে করা হচ্ছে।