প্রার্থী বদলের দাবীতে উত্তাল উত্তর দিনাজপুর! মন্ত্রীর ছবিতেও আগুন লাগলেন বিজেপি কর্মীরা

219
প্রার্থী বদলের দাবীতে উত্তাল উত্তর দিনাজপুর! মন্ত্রীর ছবিতেও আগুন লাগলেন বিজেপি কর্মীরা 1

নিজস্ব সংবাদদাতা: পছন্দের প্রার্থী না মেলায় বিজেপি কর্মীদের দফায় দফায় বিক্ষোভ ঘিরে উত্তাল উত্তর দিনাজপুর জেলা। পার্টি অফিস ভাঙচুর, শীর্ষ নেতৃত্বের ছবিতে কালী লাগানো আগুন জ্বালিয়ে প্রতিবাদ। উত্তর দিনাজপুর জেলার নটি বিধানসভাতেই বিজেপি কর্মীদের এই বিক্ষোভ আন্দোলনের জেরে কার্যত নাজেহাল দশা গেরুয়া শিবিরের শীর্ষ নেতৃত্ব। রায়গঞ্জ, ইটাহার, চাকুলিয়া, করনদিঘীর পর এবার ইসলামপুর বিধানসভার বিজেপি প্রার্থী সৌম্যরূপ মন্ডলকে বদলের দাবিতে রাস্তায় আগুন জ্বালিয়ে দলীয় কার্যালয় বন্ধ করে দিয়ে বিক্ষোভ দেখালেন ইসলামপুর বিজেপির নেতা কর্মী সমর্থকেরা।

প্রার্থী বদলের দাবীতে উত্তাল উত্তর দিনাজপুর! মন্ত্রীর ছবিতেও আগুন লাগলেন বিজেপি কর্মীরা 2

শুক্রবার দুপুরে ইসলামপুর শহরের বিজেপির মন্ডল কমিটির অফিসে প্রার্থী পছন্দ না হওয়ায় পার্টি অফিস ভাঙচুর করার পাশাপাশি কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্বদের ছবিতে কালী মাখানোর পাশাপাশি ছবিগুলোতে আগুন ধরিয়ে দেওয়া হয়। বন্ধ করে দেওয়া হয় বিজেপির বেশ কয়েকটি কার্যালয়ও। কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর রাখা ছবিতে কালি দিয়ে দাগ এঁকে এবং দলীয় কার্যালয়ে ভাঙচুর করে প্রতিবাদ জানানো হয়। এই প্রতিবাদে সামিল হন এলাকার বিজেপির কর্মী-সমর্থকরা। মৃত রাজেশের বাবা নীল কমল সরকার বলেন, গ্রামের লোকজন কিংবা কার্যকর্তারা কেউই সৌম্যরূপ মন্ডলকে প্রার্থী হিসেবে মানছেন না। যারা তাদের সমস্যা বা কোন বিপদে পাশে দাঁড়ায় না তাদের সাথে তারা প্রচারে বের হবেন না বলেও সাফ জানিয়ে দেন। তাঁর পাশাপাশি এলাকার আরও অনেকেরই প্রার্থী পছন্দ হয়নি এবং তারাও কেউ প্রচারে অংশ নেবেন না বলেও দাবী করেন সরকার বাবু।

প্রার্থী বদলের দাবীতে উত্তাল উত্তর দিনাজপুর! মন্ত্রীর ছবিতেও আগুন লাগলেন বিজেপি কর্মীরা 3

মৃত তাপসের মা মঞ্জু বর্মন জানান, তাদের কিংবা গ্রামবাসীর কারওই প্রার্থী সৌম্যরূপ মন্ডলকে পছন্দ নয়। যে কখনও তাদের সাথে যোগাযোগ করেনি ,সমস্যায় পাশে যে দাঁড়ায়নি কিংবা ফোন করেও খোঁজ নেয়নি, তাঁকে প্রার্থী হিসেবে তারা মেনে নেবেন না। মঞ্জু দেবী এও বলেন, তারা জানতে পেরেছে যে প্রার্থী সৌম্যরূপ মন্ডল দাড়িভিট আসবেন। তাই তিনি যদি দেখা করতে আসেন তাকে কোনভাবেই সেখানে ঢুকতে দেওয়া হবে না। এমনকি কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর সঙ্গেও যোগাযোগ রাখবেন না বলেও জানিয়েছেন তিনি।

এদিকে রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে নিজে প্রার্থী হতে পারেননি বলে দলীয় নীচুতলার নেতৃত্বের কাছে ক্ষোভ ব্যক্ত করেছেন খোদ বিজেপির জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। একটি মোবাইল কথোপকথনে তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। এছাড়াও বিভিন্ন বিধানসভা কেন্দ্রে দলত্যাগী তৃনমূলীদের প্রার্থী করায় রেগে ফেটে পড়েছেন আদি বিজেপি নেতা কর্মীরা। উত্তর দিনাজপুর জেলায় বিভিন্ন জায়গায় বিজেপি কর্মী সমর্থকেরা তাদের পার্টি অফিস ভাঙচুর করার পাশাপাশি অফিস তালাবন্ধ করে দিয়েছেন। কোথাও আবার বিজেপি শীর্ষ নেতৃত্বে ছবিতে আগুনও ধরিয়ে দিয়ে বিক্ষোভ প্রদর্শন করছেন বিজেপি কর্মী সমর্থকেরা।

যদিও বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী জানিয়েছেন এলাকার প্রার্থী না হওয়ায় কিছু কিছু জায়গায় বিজেপি কর্মীরা ক্ষুব্ধ হয়েছেন। তবে যেভাবে বিক্ষোভের বহিঃপ্রকাশ হচ্ছে তাতে করে বাংলার মসনদ দখলের যে স্বপ্ন মোদি-শাহ দেখছেন তা কতটা সত্যি হয়, সেটাই এখন দেখার।

Previous articleবিয়ের ভোজ খেয়ে ফেরার পথে দুর্ঘটনা- বাস উল্টে নিহত চালক সহ ৩, আহত ৪৬
Next articleলকডাউনে আমাদের দরজায় কড়া নেড়ে ছিল তপন ঘোষ! নিজের ঘরে ফিরছে গড়াবেতা