আইআইটি খড়গপুরে সর্বাধুনিক হাসপাতালে কাজের সুযোগ উচ্চ মাধ্যমিক পাশ করলেই

141

নিজস্ব সংবাদদাতা: পূর্ব ভারতের সেরা হাসপাতালটি গড়ে তুলছে আইআইটি খড়গপুর। প্রথমেই চারশ শয্যার হাসপাতাল শুরু হতে চলেছে মাস খানেকের মধ্যেই যার আউটডোর ইতিমধ্যেই চালু হয়ে গেছে আর ক্রমান্বয়ে তা পরিনত হবে হাজার থেকে বারশ শয্যা। স্বভাবতই প্রচুর কাজের সুযোগ রয়েছে এখানে এবং অবশ্যই তা মোটা বেতনে। সম্প্রতি ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগের বিজ্ঞপ্তির পর এবার নার্সিং পদে নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। আবেদনের আগে আইআইটি খড়গপুরের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত খুঁটি নাটি জেনে নিন।

 

আরও পড়ুন -  নয়া লকডাউনেই আক্রান্ত ও মৃত্যুতে রেকর্ড গড়ল রাজ্যে, ২৭ মৃত্যু নিয়ে আক্রান্ত ছাড়াল হাজার

নার্সিং নিয়ে যারা পড়াশোনা করেছেন বা যাদের অভিজ্ঞতা রয়েছে তাদের জন্য আকর্ষণীয় চাকরির অফার নিয়ে এল আইআইটি খড়গপুর। স্টাফ নার্স হিসেবে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইআইটি খড়গপুর। একাধিক প্রার্থী এই আবেদন সাড়া দেবেন বলেই মনে করা হচ্ছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীদের দ্রুত আবেদন করতে জানানো হচ্ছে। আবেদন করার শেষদিন ১৩ এপ্রিল ২০২০।

আরও পড়ুন -  বুধবারই হচ্ছে মাধ্যমিক, সিবিএসই-র ফলপ্রকাশ, শুক্রবার বেরোবে উচ্চমাধ্যমিকের ফল, স্বস্তিতে পরীক্ষার্থীরা

 

এই পর্যায়ে শুন্যপদের সংখ্যা রয়েছে ৯টি। প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে এবং জেনারেল নার্সিং এবং মিড ওয়াইফারি কোর্স করতে হবে। এছাড়াও ৩ বছরের যে কোন হাসপাতালে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা দেওয়া হয়েছে ১৩ এপ্রিল ২০২০ অনুসারে ৩০ বছরের মধ্যে। তবে নিয়ম অনুসারে তফসিলি জাতি উপজাতিদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। বেতনক্রম ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা

আরও পড়ুন -  যুগের পুর যুগ পেরিয়ে আজও গোপীবল্লভপুরের মূল আকর্ষন বুলবুলের লড়াই

 

আগ্রহী প্রার্থীদের http://www.iitkgp.ac.in ওয়েবসাইটে চোখ রাখতে হবে বিস্তারিত জানার জন্য। পরীক্ষা সংক্রান্ত তথ্য এবং কীভাবে আবেদন করতে হবে সেই সংক্রান্ত তথ্য বিস্তারিত ভাবে ওয়েবসাইটে দেওয়া হবে। প্রার্থীরা সেখান থেকে প্রয়োজনীয় তথ্য পেয়ে যাবেন। লিখিত এবং প্র্যাকটিকাল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।