খুবই সহজ পদ্ধতি! বাড়িতে বসে আপনিই বানিয়ে ফেলুন আ্যন্ড্রোয়েড টিভি

464

বিশেষ প্রতিবেদন , টেকডেস্কঃ আজকের তারিখে আমরা সবাই কম বেশি নিজেদের যুগের সাথে তাল মিলিয়ে আপডেট করে নিয়েছি। আজ আমাদের মধ্যে বেশির ভাগ মানুষ জনেরাই আ্যন্ড্রোয়েড ফোন ব্যাবহার করি। কেউ কেউ তো আবার বাড়িতে ব্যাবহার করেন আ্যন্ড্রোয়েড টিভিও। ধীরে ধীরে সব কিছুরই আপডেট হতে হতে আজ সব কিছুই হয়ে উঠছে বুদ্ধিমান। তা আপনার টিভি হোক বা মোবাইল। কিন্তু একটা বাস্তব সত্যি হলো এটাই যে , এই সব উন্নত গেজেট গুলি খুবই দামি । তাই অনেকে পারেন না নিজেদের পুরোনো সামগ্রী গুলোকে আপডেট করতে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি একটা এমন যুগান্তকারী সমাধান যা প্রয়োগ করলে , আপনাকে ফেলতে হবেনা আপনার বাড়ির পুরোনো টিভি । সেই পুরোনো টিভিকেই আপনি বানিয়ে ফেলতে পারবেন আ্যন্ড্রোয়েড টিভি।খুবই সহজ পদ্ধতি! বাড়িতে বসে আপনিই বানিয়ে ফেলুন আ্যন্ড্রোয়েড টিভি 1

আরও পড়ুন -  ইন্দোনেশিয়ার পর সেপ্টেম্বরেই ভারতের আসতে চলেছে Realme 7i,

এই অসম্ভবকে সম্ভব করতে আপনাকে কিনতে হবে কিছু সামগ্রী , যা আপনি অফলাইন বা অনলাইন দুই ভাবেই কিনতে পারেন। দুটি জিনিসের কেনার লিংক ও দাম প্রতিবেদনের শেষে দেয়া রইল । চাইলে ওই লিঙ্কে ক্লিক করে কিনতে পারেন ।আমরা প্রথম যেই জিনিসটি ব্যাবহার করব তা হল AV2HDMI Device. আপনাকে প্রথমেই বলে রাখি। আমাদের বাড়িতে যেসব পুরোনো টিভিগুলো রয়েছে , সেগুলোতে HDMI পোর্ট থাকেনা। তাই আমাদের এই কনভার্টার এর ব্যাবহার করতে হবে।
এরপর আমাদের দরকার Airtel X Stream Smart Stick।

এরপর আপনাকে অবশ্যই খেয়াল রাখতে হবে , বাড়িতে যেন Wifi বা ইন্টারনেট কানেকশন থাকে।
এরপর আসুন দেখে নেয়া যাক কিভাবে কানেক্ট করবেন এই ডিভাইসগুলো আপনার টিভির সাথে ।
প্রথমে , আপনার টিভি থেকে যে তারগুলো সেট টপ বক্সে গেছে সেগুলোকে সেট টপ বক্স থেকে আলাদা করুন। এরপর AV2HDMI পোর্টের যেই প্রান্তে তিনটি ফুটো আছে সেই দিকে ওই সেট টপ বক্স থেকে আলাদা করার পর তার গুলো ফুটোতে রং মিলিয়ে লাগিয়ে দিন। এরপর কারেন্ট থেকে একটি Adapter প্লাগ করুন ও ওই মেশিনটির পাওয়ার সাপ্লাই এর সাথে যোগ করতে হবে ।

আরও পড়ুন -  প্রয়োজনীয় ত্রুটিমুক্ত হয়ে ৭২ ঘন্টার মধ্যে গুগল প্লে স্টোরে ফিরলো 'মিত্রোঁ'

এরপর Airtel X Tream এর HDMI অংশটি কনভার্টার এর HDMI পোর্টের সাথে যুক্ত করতে হবে ও Airtel X Tream Device এর সাথে পাওয়ার সাপ্লাই যোগ করতে হবে । এরপর Airtel X Tream এর প্যাকেটে দেওয়া ইন্সট্রাকশন দেখে সিস্টেমটি বুট করলেই আপনার পুরোনো CRT TV হয়ে উঠবে এন্ড্রয়েড টিভি । যেখানে আপনি পাবেন Youtube , Hotstar এর মত ওটিটি প্ল্যাটফর্ম গুলি দেখার সুযোগ সাথে লাইভ টিভিও।

খুবই সহজ পদ্ধতি! বাড়িতে বসে আপনিই বানিয়ে ফেলুন আ্যন্ড্রোয়েড টিভি 2