আচমকা শারীরিক অবস্থার অবনতি, ITU-তে চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

225
আচমকা শারীরিক অবস্থার অবনতি, ITU-তে চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় 1

ওয়েব ডেস্ক : কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সেসময় শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও আচমকাই অসুস্থ হয়ে পড়লেন করোনা আক্রান্ত প্রবীণ অভিনেতা। চলতি সপ্তাহের সোমবারই করোনা রিপোর্ট পজিটিভ আসার পর মঙ্গলবার সকালেই তাঁকে বেলেভিউ হাসপাতালে ভর্তি করা হয়। দিন দুয়েক ধরে অনেকটাই সুস্থ হয়ে উঠছিলেন সৌমিত্রবাবু। কিন্তু শুক্রবার বিকাল থেকেই আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এবিষয়ে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, যেহেতু অভিনেতার বয়স ৮৫, তাঁর ওপর প্রেশার, সুগার, সিওপিডি সহ একাধিক রোগ তাঁর শরীরে আগে থেকেই বাসা বেধে রয়েছে, সেকারণে তাঁর শারীরিক অবস্থা ক্রমশ অবনতির দিকে যাচ্ছে৷

আরও পড়ুন -  মুক্তি পাওয়ার কয়েক ঘন্টা আগে ফের গ্রেফতার হল 'আরামবাগ টিভি'র সম্পাদক সফিকুল ইসলাম,

জানা গিয়েছে, এই মূহুর্তে তাঁর রক্তচাপ অনিয়মিত, ক্রমশ শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে। ফলে এই মূহুর্তে তাঁকে অক্সিজেন দেওয়া হচ্ছে। দিকে শারীরিক অবস্থা অবনতি হওয়ার জন্য শুক্রবার রাত থেকেই অভিনেতাকে আইটিইউ’তে রাখা হয়েছে। এদিকে যেহেতু এই প্রবীণ অভিনেতার শরীরে আগে থেকেই অন্যান্য রোগ ছিল সেকারণে স্বাভাবিকভাবেই ভাবাচ্ছে চিকিৎসকদের। তবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য ইতিমধ্যেই ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বে গঠিত চার সদস্যের মেডিক্যাল বোর্ডের টিম গঠন করা হয়েছে।
এদিকে গতবছরই নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বেশ কয়েকদিন হাসপাতালে ভর্তি ছিলেন সৌমিত্র বাবু। তার ওপর দীর্ঘদিন ধরেই সিওপিডির সমস্যায় ভুগছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। ফলে এই মূহুর্তে বাংলা চলচ্চিত্রের এই বর্ষীয়ান অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় স্বাভাবিকভাবেই চিন্তায় ফেলেছে চিকিৎসকদের। এদিকে করোনা ভিতি কাটিয়ে লকডাউন পরবর্তীতে ইতিমধ্যেই পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় নিজের বায়োপিক ‘অভিযান’ এর শ্যুটিং করেছিলেন তিনি। এর মধ্যেই এই বর্ষীয়ান অভিনেতা করোনায় আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই টলিপাড়ার অন্দরে সকলের কপালেই চিন্তার ভাঁজ পড়েছে। তবে শুধুমাত্র বড়ো পর্দা নয় ইতিমধ্যেই ছোটপর্দারও একধিক অভিনেতা-অভিনেত্রী করোনার শিকার হয়েছেন।

আচমকা শারীরিক অবস্থার অবনতি, ITU-তে চিকিৎসাধীন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় 2