৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল ভিভো ওয়াই ৩০জি ( Vivo Y30G)

218
৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল ভিভো ওয়াই ৩০জি ( Vivo Y30G) 1

টেক ডেস্ক: বেশ অনেকদিন আগেই ওয়াই সিরিজের সস্তা ৫জি ফোন হিসাবে Vivo Y72 5G লঞ্চ করেছে মোবাইল সংস্থা ভিভো। তার রেশ কাটতে না কাটতে ভিভো মার্কেটে এই সিরিজের নতুন ফোন হিসাবে লঞ্চ করল Vivo Y30G।

এই ফোনের দাম ২০,০০০ টাকার অনেক কম; ভিভো ওয়াই ৩০জি ফোনে আছে শক্তিশালী ব্যাটারি, মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা।

৮ জিবি র‌্যামের সাথে লঞ্চ হল ভিভো ওয়াই ৩০জি ( Vivo Y30G) 2

ফোনটির স্পেসিফিকেশন:-
ভিভো ওয়াই ৩০জি ফোনটি ৬.৫১ ইঞ্চি এইচডি প্লাস (৭২০ x ১৬০০ পিক্সেল) আইপিএস এলসিডি সহ এসেছে। এর আসপেক্ট রেশিও ২০:৯। আবার ডিসপ্লে ডিজাইন ওয়াটার ড্রপ নচ, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি৬৫ প্রসেসর। সাথে আছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস ১.০ কাস্টম স্কিনে চলবে।

এই ফোনের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ উপলব্ধ। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

ভিভো ওয়াই ৩০জি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ১,৪৯৯ ইউয়ান, যা প্রায় ১৬,৬০০ টাকা। ফোনটি ওবিসিডিয়ান ব্ল্যাক, ডন হোয়াইট এবং অ্যাকোয়া ব্লু কালারের সাথে এসেছে।