ভোটের ডেস্টিনেশন বক্সা পাহাড়,দুর্গম পথ ধরে ভোটকর্মীরা রওনা হলেন

216
ভোটের ডেস্টিনেশন বক্সা পাহাড়,দুর্গম পথ ধরে ভোটকর্মীরা রওনা হলেন 1

নিউজ ডেস্ক: সমুদ্র পৃষ্ট থেকে ৮৬৭ মিটার (২,৮৪৪ ফু) উচ্চতায় অবস্থিত আলিপুরদুয়ার জেলার কালচিনি বিধানসভার বক্সা পাহাড়ে ভোট কেন্দ্রটি। তারই উদ্দেশ্যে পায়ে হেঁটে দুর্গম পথ অতিক্রম করা।

ভোটের ডেস্টিনেশন বক্সা পাহাড়,দুর্গম পথ ধরে ভোটকর্মীরা রওনা হলেন 2

আগামীকাল চতুর্থ দফায় রাজ্যে নির্বাচন। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলা এবং কোচবিহার জেলায় ভোট রয়েছে এই দফায়।

ভোটের ডেস্টিনেশন বক্সা পাহাড়,দুর্গম পথ ধরে ভোটকর্মীরা রওনা হলেন 3

শুক্রবার আলিপুরদুয়ার কলেজ থেকে জেলার বিভিন্ন বুথের উদ্দেশ্যে রওনা দিতে দেখা যায় পোলিং কর্মীদের। আগামীকাল আলিপুরদুয়ার জেলার কালচিনি, কুমারগ্ৰাম, ফালাকাটা, মাদারিহাট, আলিপুরদুয়ার এই পাঁচটি বিধানসভা কেন্দ্রে ভোট হবে। আলিপুরদুয়ার জেলার মোট বুথ সংখ‍্যা ১৭২৬ টি, এর মধ‍্যে স্পর্শকাতর বুথ ৩০০ টি।

আলিপুরদুয়ার জেলার মধ‍্যে মোট ভোটার ১১,৪৪,৩৫২। আলিপুরদুয়ার জেলায় ৯৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। শান্তিপূর্ণ ভাবে ভোট পর্ব করতে ইতিমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব রকম ব‍্যবস্থা গ্ৰহণ করা হয়েছে।

জেলার মধ‍্যে অন‍্যতম প্রত‍্যন্ত ও দুর্গম এলাকা বক্সা পাহাড় । বক্সা পাহাড়ে যেতে হলে পায়ে হেটে পাহাড়ের আঁকাবাঁকা পথ বেয়ে বিভিন্ন গ্ৰামে পৌছেতে হয় । বক্সা পাহাড়ের ১৩ টি গ্ৰামে ডুকপা জনজাতি মানুষের বসবাস। বক্সা পাহাড়ের বক্সা ফোর্ট, চুনাভাটি, আদমা এই তিন জায়গা ভোট কেন্দ্র রয়েছে। এই তিন কেন্দ্রের উদ্দেশ্যে পাহাড়ের চড়াই উতড়াই পথে ইভিএম কাঁধে নিয়ে রওনা দিলেন ভোটকর্মীরা।

প্রিসাইডিং অফিসার বিপ্লব দেবনাথ জানান, পাহাড়ে উঠতে গিয়ে কষ্ট হয়েছে। হাঁফিয়ে গিয়েছেন প্রত্যেকেই। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মোহে সব ক্লান্তি দূরে চলে যায়। শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে এগিয়ে চলছেন তারা।

Previous articleউন্নাওয়ের ধর্ষক-খুনি সেই কুলদীপ সেঙ্গারের স্ত্রীকেই প্রার্থী করল ভারতীয় জনতা পার্টি
Next articleকরোনা নিয়েই প্রচার চালাচ্ছেন বিজেপি প্রার্থী! মারাত্মক অভিযোগ রন্তিদেবের বিরুদ্ধে