মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ

189
মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ 1
মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ 2
মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ 3

নিজস্ব সংবাদদাতা: মাঘের শীতে বাঘ পালাবে কী, উষ্ণতার বাঘের দাপটে শীতই পালানোর পথে। সংক্রান্তি পেরেই পয়লা মাঘে চড়েছে  তাপমাত্রার পারদ। আগামী ৭২ ঘণ্টায় বাংলার তাপমাত্রার পারদ আরও বাড়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার দক্ষিন মাঘের শুরুতেই চড়ল তাপমাত্রার পারদ। আগামী ৭২ ঘণ্টায় বাংলার  তাপমাত্রার পারদ আরও বাড়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বৃহস্পতিবার দক্ষিন বাংলার গড়  তাপমাত্রা ১৯.৫০ ডিগ্রি। যা স্বাভাবিকের চেয়ে ঢের উপরে। আর সেই সঙ্গে দোসর হিসেবে আসছে বৃষ্টি। গোটা রাজ্যেই অবশ্য বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে দক্ষিণবঙ্গ সেভাবে বৃষ্টির প্রকোপে নাও পড়তে পারে। কিন্তু ঘন কুয়াশায় ঢেকে থাকবে দক্ষিন বঙ্গ। উত্তরবঙ্গে ৩ দিন বৃষ্টির সম্ভাবনা।


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
হাওয়া অফিসের রিপোর্ট বলছে আগামী বাহাত্তর ঘণ্টায় তাপমাত্রা আরও দু’ থেকে তিন ডিগ্রি বেড়ে দাঁড়াবে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দার্জিলিং-কালিম্পং বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার। ওদিকে আবার শুক্র-শনিবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝা যখন উত্তরবঙ্গের উপর দিয়ে যাবে সেই সময়ে আবহাওয়া পরিবর্তন হবে।

মাঘেই বিদায় নিচ্ছে শীত, ফের বৃষ্টি আর ঘন কুয়াশার পূর্বাভাষ 4


(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কলকাতায় তাপমাত্রার পারদ চড়লেও উত্তরাখণ্ড, জম্মু-কাশ্মীর এবং সিকিমে তুষারপাতের সম্ভাবনা রয়েছে।আগামী দু’দিন মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, দুই ২৪ পরগণা, নদিয়া, হাওড়া ও হুগলিতে। আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং-সহ উপরের পাঁচ জেলাতেও। বৃহস্পতিবার হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও কালিম্পংয়ে। শুক্র ও শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহারে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত ।