শুক্রবার প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, প্রকাশিত হতে পারে মেধা তালিকা

425
শুক্রবার প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, প্রকাশিত হতে পারে মেধা তালিকা 1

ওয়েব ডেস্ক : মাধ্যমিক উচ্চমাধ্যমিকের পর এবার প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। পরীক্ষার প্রায় ৬ মাসের মাথায় আগামী শুক্রবার রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকদিন আগেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ৭ আগস্ট ফল প্রকাশের ঘোষণা করেছিলেন। এবার জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হল, শুক্রবার বেলা ১ টায় জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে ফল প্রকাশ করা হবে। তবে পরীক্ষার্থীরা বেলা ২:৩০ মিনিটের পর ওয়েবসাইটের মাধ্যমে সেই ফল দেখতে পারবেন।

প্রতিবছর অনেক আগেই রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলপ্রকাশ হয়ে যায়। এবছর করোনা আবহে সেই ফল প্রকাশ হতে সময় লাগলো ৬ মাস। তবে কোন কোন ওয়েবসাইটের মাধ্যমে রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স ইঞ্জিনিয়ারিংয়ের ফল দেখা যাবে, তাও বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হয়েছে। wbjeeb.nic.in. এবং wbjeeb.in. মূলতঃ এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে ফল দেখতে পারবেন পরীক্ষার্থীরা। তবে করোনার কারণে এবছর নতুন সিদ্ধান্ত নিয়েছে জয়েন্ট এন্ট্রান্স কর্তৃপক্ষ। এবছর শুধুমাত্র র‍্যাঙ্ক নয়, একই সাথে সেখান থেকে র‍্যাঙ্ক কার্ডও ডাউনলোড করতে পারবেন তাঁরা। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে আগেই জানানো হয়েছিল যে, অনলাইনে ফল প্রকাশ করা হবে। একইসাথে মেধাতালিকা প্রকাশ হওয়ারও সম্ভাবনা রয়েছে। প্রথম দশজনের নাম থাকবে মেধাতালিকায়। তবে যেহেতু রাজ্যের করোনা পরিস্থিতি এই মূহুর্তে অনেকটাই চিন্তার সেকারণে এবছর অনলাইনের মাধ্যমে কাউন্সেলিং হবে ।

শুক্রবার প্রকাশিত হতে চলেছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, প্রকাশিত হতে পারে মেধা তালিকা 2

প্রসঙ্গত, প্রতিবছর অন্যান্য কলেজগুলির তুলনায় ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে সেভাবে আসন ভর্তি করা হয়না। সে কথা মাথায় রেখে এ বছর উচ্চমাধ্যমিকের আগে ২রা ফেব্রুয়ারিতে জয়েন্ট বোর্ড পরীক্ষার আয়োজন করা হয়েছিল। পরিকল্পনা ছিল, দ্রুত ফল প্রকাশ করা হবে। কিন্তু করোনা সে আশায় জল ঢেলেছে। শেষমেশ পরীক্ষার প্রায় ছয় মাস পর প্রকাশিত হতে চলেছে ফল। এ বছর পরীক্ষার্থী ছিল মোট ৮৮ হাজার ৮০০ জন।