ট্রেনে উঠতে এবার থেকে কী বাধ্যতামূলক করোনা রিপোর্ট? উত্তর দিল ভারতীয় রেল

509
ট্রেনে উঠতে এবার থেকে কী বাধ্যতামূলক করোনা রিপোর্ট? উত্তর দিল ভারতীয় রেল 1

নিউজ ডেস্ক: ভারতবর্ষে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। বেশ কয়েকদিন ধরেই প্রশ্ন উঠতে শুরু করেছে, “এবার থেকে কি ট্রেনে উঠতে গেলে যাত্রীদের করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে?” তবে ভারতীয় রেল এই সব জল্পনার অবসান ঘটিয়েছে। এক বিবৃতি প্রকাশ করে তারা জানিয়ে দিল ঠিক কি করতে হবে ট্রেনের যাত্রীদের।

সম্প্রতি রেল বোর্ডের চেয়ারম্যান সুনীত শর্মা জানিয়ে দিয়েছেন, ট্রেনে উঠতে গেলে কোনও যাত্রীরই করোনা নেগেটিভ রিপোর্ট প্রয়োজন নেই। চেয়ারম্যানকে উদ্ধৃত করে একথা জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। তবে ট্রেনে চড়তে গেলে মেনে চলতে হবে যাবতীয় করোনা বিধি। যেমন ফেস মাস্কের ব্যবহার, শারীরিক দূরত্ব বজায় রাখা ইত্যাদি। প্রসঙ্গত, ভারতের বিভিন্ন জায়গায় নাইট কার্ফু, আংশিক লকডাউন, যাবতীয় জল্পনা-আলোচনা সবকিছু পার করে প্রতিদিন সামনে আসছে দৈনিক সর্বোচ্চ সংক্রমণ।

ট্রেনে উঠতে এবার থেকে কী বাধ্যতামূলক করোনা রিপোর্ট? উত্তর দিল ভারতীয় রেল 2

উল্লেখ্য,দিন কয়েক আগেই জানানো হয়, প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধ করার সিদ্ধান্ত কার্যকর হতে চলেছে। যে স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট পাওয়া যাবে না সেগুলি হল মহারাষ্ট্রের লোকমান্য তিলক টার্মিনাস, কল্যাণ, দাদর, থানে, পানভেল ও ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস।

সেন্ট্রাল রেলওয়ের সিপিআরও সংবাদসংস্থা এএনআইকে জানান প্ল্যাটফর্ম টিকিট বিক্রি বন্ধ করে দেওয়া হচ্ছে নির্দিষ্ট কিছু স্টেশনে। শুক্রবার থেকেই এই স্টেশনগুলিতে প্ল্যাটফর্ম টিকিট পাওয়া যাবে না।

Previous articleদাঁতের কেরামতিতে বাজিমাত বিশ্বজিতের; পেলেন ইন্টারন‍্যাশনাল বুক অফ রেকর্ডস ও ইন্ডিয়া বুক অফ রেকর্ডস কর্তৃপক্ষের স্বীকৃতি
Next articleফিরিয়ে দিল হাসপাতাল; পরিণামে শ্বাস কষ্টে মৃত্যু অধ্যাপিকার, অমিত শাহের রাজ্যে চরম অমানবিকতার অভিযোগ