করোনা সচেতনতায় WHO এর সাথে মিলে হেলথ স্টিকার আনল হোয়াটসঅ্যাপ।

502
Image Credit‘Techcrunch’
Advertisement

ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপের বর্তমান ব্যবহার কারীদের সংখ্যা ২ বিলিয়ন তাই হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের করোনাভাইরাসের সংক্রমণ সম্বন্ধে সচেতন করতে নতুন স্টিকার আনল ঐই সংস্থাটি। তাদেরকে এই কাজে সহযোগিতা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।

Advertisement

২১টি স্টিকার যুক্ত এই স্টিকার প্যাকেজের নাম দেওয়া হয়েছে ‘টুগেদার এট হোম’ । এগুলো বিভিন্ন ভাষায় ডেভেলপ করা হয়েছে। এসব ভাষার মধ্যে আছে ইংরেজি এবং হিন্দিও। সব মিলিয়ে ১১ টি ভাষায় পাওয়া যাবে স্টিকারগুলো। তবে কোথায় বাংলা ভাষায় এই স্টিকারগুলি দেখা যায়নি

Advertisement
Advertisement

এসব স্টিকারের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা, হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্নতা এবং সামাজিক যোগাযোগ কীভাবে বাড়ানো যায় সে বিষয়ে উল্লেখ করা হয়েছে। ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের স্টিকার সেকশনে গেলে নতুন স্টিকারগুলো দেখতে পাবেন। পারবেন ব্যবহারও করতে।

করোনার সংক্রমণ ঠেকাতে হোয়াটসঅ্যাপ নানা উদ্যোগ নিয়েছে। করোনা আবহের মধ্যে গুজব ঠেকাতে হোয়াটসঅ্যাপ একটি ফরোয়ার্ডেড মেসেজকে একজনের বেশি কাওকে ফরোয়ার্ড করতে দিচ্ছে না তার সাথে সাথে ঘরবন্দি মানুষদেরকে একসাথে কানেক্ট রাখার জন্য হোয়াটসঅ্যাপে গ্ৰুপ কলিং ফিচারস লঞ্চ করেছে এবং এতে ৮ জন পর্যন্ত অংশগ্রহণ করতে পারবেন।