শিঘ্রই চালু হতে চলেছে WhatsApp Pay এর, হঠাৎ টাকার প্রয়োজন হলে নেওয়া যাবে ঋনও

1037
Photo credit ‘entrackr’
শিঘ্রই চালু হতে চলেছে WhatsApp Pay এর, হঠাৎ টাকার প্রয়োজন হলে নেওয়া যাবে ঋনও 1

ডিজিটাল ডেস্ক: ভারতের মধ্যে প্রায় ৪০ কোটি ব্যবহারকারী প্রতিদিন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকেন তাই ফেসবুক মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপ এবার তাদের ব্যবহারকারীদের মাধ্যমে কিছু মুনাফা কমানোর একটি নতুন পন্থা আনতে চলেছে হোয়াটসঅ্যাপ তারা অনেক আগেই জানিয়েছিল যে হোয়াটসঅ্যাপে ইউপিআই পেমেন্ট সিস্টেম আনতে চলেছে। নেশনাল পেমেন্ট করপরেশন অফ ইন্ডিয়ার সম্মতির অপেক্ষায় রয়েছে তারা। সম্মতি পেয়ে গেলে তারা শীঘ্রই হোয়াটসঅ্যাপের মাধ্যমে পেমেন্ট সিস্টেম চালু করবে।

তার সাথে হোয়াটসঅ্যাপ এও জানিয়েছে যে তারা হোয়াটসঅ্যাপ পেমেন্ট সিস্টেম চালু করার পর তাদের ব্যবহারকারীদের ঋণ দিতে চাই সম্প্রতি ‘Amazon Pay Later’ নামে একটি নতুন পরিষেবা চালু করেছে আ্যমাজন যার মাধ্যমে যেকেউ ছোটখাটো ঋণ নিতে পারবেন তার সাথে টক্কর দিতেই ছোটো খাটো ঋণ দেওয়ার জন্য এই পরিষেবা আনতে চলেছে তারা। তবে কিভাবে অ্যাপের মাধ্যমে ঋণ নেওয়া যাবে সে সম্বন্ধে এখনো কিছু জানায়নি সংস্থাটি। করোনার তান্ডব কিছুটা কমে গেলে ঋনের চাহিদা বাড়তে পারে তাই সেই সুযোগকে কাজে লাগিয়ে হোয়াটসঅ্যাপ নতুন ব্যবসা শুরু করতে চাইছে।

শিঘ্রই চালু হতে চলেছে WhatsApp Pay এর, হঠাৎ টাকার প্রয়োজন হলে নেওয়া যাবে ঋনও 2

সম্প্রতি তারা তাদের ব্যবহারকারীদের জন্য কিছু নতুন ফিচার এনেছে যেখানে একসাথে আটজনের সাথে গ্রুপ কলিং করা যাবে। এবং ফরওয়ার্ড মেসেজগুলিতে কিছু বিধিনিষেধ আনার ফলে প্রায় ৭০ শতাংশ ভূয়ো খবর রুখতে পেরেছে তারা।