ফের চমক হোয়াটস্যাপের! নিজে থেকেই ডিলিট হবে চ্যাট

415
ফের চমক হোয়াটস্যাপের! নিজে থেকেই ডিলিট হবে চ্যাট 1

টেক ডেস্ক: হোয়াটস্যাপ এখন আর শুধুই মনোরঞ্জন নয়, নিত্য নতুন জরুরি কাজেরও মাধ্যম। ব্যবসা থেকে সনবাদমাধ্যম, রাজনীতি, সাহিত্য, ব্যক্তিগত সম্পর্ক ইত্যাদি নানা গ্রুপে ভরে থাকে এই আ্যপ। টেক্সট, ছবি, ভিডিও, জিআইএফ ইত্যাদি নানা ফিচারে টইটম্বুর হয়ে থাকে। সারাদিন শতশত ছবি, ভিডিও ইত্যাদির ফলে ভারি হয়ে যায় ফাইল, স্লো হতে হতে এক সময় হ্যাং করে মোবাইল ফোন। ডাউনলোড হতে চায়না মূল্যবান বিষয়। তখন মুছে ফেলতে হয় অথবা ক্লিয়ার চ্যাট। কিন্তু দৈনন্দিন কাজের চাপে তা অনেক সময় করা হয়েই ওঠেনা। ফলে মোবাইলের বারোটা বাজে।

এই অবস্থা থেকে মুক্তি পেতে এবার নতুন ফিচার নিয়ে এল হোয়াটস্যাপ। সম্প্রতি জনপ্রিয় এই ম্যাসেজিং App তাদের আসন্ন Disappearing Messages নামক ফিচার ঘোষনা করেছে। ফিচারটি এই মাসেই বিশ্বের সব জায়গায় পৌঁছে যাবে।

ফের চমক হোয়াটস্যাপের! নিজে থেকেই ডিলিট হবে চ্যাট 2

এই ফিচারের সুবিধা-
এই ফিচারটি ব্যবহার করলে ৭ দিন পর অপ্রয়োজনীয় চ্যাট নিজে থেকে ডিলিট করবে হোয়াটস অ্যাপ। এই ধরনের ফিচার স্ন্যাপচ্যাট, টেলিগ্রামে বর্তমানে দেখা যায়। তবে, WhatsApp- এর এই ফিচার টি টেলিগ্রামের থেকে অনেকটাই আলাদা হতে চলেছে। টেলিগ্রামে ব্যবহারকারীরা ঠিক করতে পারেন যে কত দিনে ডিলিট হবে চ্যাট। কিন্তু এখানে তা করতে হবে না। ৭ দিন অন্তর নিজে থেকে ডিলিট হবে চ্যাট।

জানা গিয়েছে যে, এই মাসেই আসবে আপডেট। কোম্পানি বৃহস্পতিবার থেকেই এই ফিচারটিকে রোল আউট করতে শুরু করে দিয়েছে। এই ফিচারটি এই মাসের শেষে সব ফোনে পৌঁছে যাবে। এটি হোয়াইট অ্যাপ এর Android, ios, kaios, ভার্সান গুলির জন্য উপলব্ধ করা হবে।

Previous articleআজকের রাশিফল ।। ৮ই নভেম্বর
Next articleমাদক মামলায় দীপিকার ম্যানেজার করিশ্মা প্রকাশকে আগাম জামিনের শুনানির মুলতুবি দিল আদালত