গান শুনুন চশমায়, স্মার্ট চশমা আনছে শাওমি

178
গান শুনুন চশমায়, স্মার্ট চশমা আনছে শাওমি 1

 

টেক ডেস্ক: স্মার্ট ফোন, স্মার্ট টিভির পর এবারে স্মার্ট চশমা, বা স্মার্ট গ্লাস। আর এই স্মার্ট এই চশমাতে আপনি ভেসে যেতে পারেন সঙ্গীতের জগতে। অবাক হলেন! অবাক হলেও সত্যি। এমনই চশমা বাজারে আনতে চলেছে জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি।

গান শুনুন চশমায়, স্মার্ট চশমা আনছে শাওমি 2

 

অগমেন্টেড রিয়েলিটি থাকতে চলেছে এই চশমা। আপনারা ভার্চুয়াল তথ্য পেয়ে যাবেন এই চশমার মাধ্যমে। অর্থাৎ ফোনের নোটিফিকেশন থেকে শুরু করে সমস্ত নেভিগেশন সবকিছু পেয়ে যাবেন এই স্মার্ট চশমা তে। এছাড়াও হেডফোন ছাড়া আপনারা এই চশমার মাধ্যমে গান বাজনা শুনতে পারবেন।

 

শাওমি তাদের স্মার্ট গ্লাসের সাথে নিয়ে আসতে পারে ফটোথেরাপি ফিচার। এর মাধ্যমে মানসিকভাবে অসুস্থ এবং ডিপ্রেশনে ভোগা ব্যক্তিদের চিকিৎসা করা সম্ভব হবে।এছাড়াও সাউন্ড এবং ভিজুয়াল দু’রকম সিগন্যাল এই চশমার মাধ্যমে আপনারা পেয়ে যাবেন। দিন কয়েক আগে শাওমি নিয়ে এসেছিল এয়ার চার্জার, যার মাধ্যমে ওয়ারলেস চার্জিং ছাড়া যে কোন ডিভাইস চার্জ করা সম্ভব হবে।

 

এই চশমাতে আপনারা পেয়ে যাবেন নতুন AR প্রযুক্তি। ইতিমধ্যেই অ্যাপেল, স্যামসাংয়ের মত সংস্থাগুলি স্মার্ট গ্লাস তৈরি করার কাজ শুরু করে দিয়েছিল। আর এই বারে এই নতুন ধরনের চশমা তৈরির কাজ শুরু করেছে শাওমি।

 

দিন বদলের সাথে উন্নতি হচ্ছে প্রযুক্তিরও। আর এই প্রযুক্তির দৌলতেই নিত্য নতুন জিনিস দেখার ও ব্যবহারের সুযোগ পাচ্ছি আমরা। এতদিন যে চশমা কেবল স্বছ দেখতে ও রোদ থেকে বাঁচাতে সাহায্য করত, এবারে সেই চশমাও হল স্মার্ট, গান থেকে শুরু করে মানসিক রোগীর চিকিৎসাও হবে। সত্যিই স্মার্টগ্লাস বটে!