শায়মি নিয়ে এলো নতুন ই-স্কুটার এক চার্জেই চলবে ৩০ কিমি।

327
Image Credit‘gadgets ndtv’
Advertisement

ডিজিটাল ডেস্ক: ভারতের স্মার্টফোনের বাজারে শায়মি তাদের একটি অলাদাই নাম তৈরি করছে। এ স্মার্ট ফোন কোম্পানিতে ধীরে ধীরে এবার সমস্ত ইলেকট্রনিক্স জগতে পা রাখছে। সম্প্রতি তাদের একটি নতুন প্রোডাক্ট Xiaomi Mijia Scooter 1S নামে একটি ইলেকট্রনিক্স স্কুটার লঞ্চ করেছে। ভারতের বাজারে পেট্রোল ডিজেলের গাড়িগুলোই বেশি চলে তবে বিশ্বের অন্যান্য দেশ গুলিতে এখন ইলেকট্রনিক্স স্কুটার এর ব্যবহার শুরু হয়ে গেছে। ইতিমধ্যেই শাওমি ইলেকট্রনিক স্কুটি চীনের মধ্যে বিক্রি করা শুরু করে দিয়েছে এই স্কুটার টির দাম ১,৯৯৯ ইউয়ান যা ভারতীয় টাকায় ২১,৭০০ টাকার মতো।এই স্কুটার গুলি চিনের বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করা হচ্ছে।

Advertisement

Mijia Scooter 1S এর ফিচারস.

Advertisement
Advertisement

কোম্পানির দাবি এই ইলেকট্রিক স্কুটারটি এক চার্জে ৩০ কিলোমিটার পর্যন্ত চলবে। স্কুটার টির মধ্যে থাকছে একটি ডিসি মোটর শাওমি জানিয়েছে এই মোটর ৩০০০ ঘন্টা পর্যন্ত চলবে। এই ইলেক্ট্রিক স্কুটার এর সর্বোচ্চ স্পিড ২৫ কিমি/ঘন্টা স্কুটারে ডিস ব্রেক এর সাথে সাথে ABS ও লাগানো রয়েছে। এর মধ্যে রয়েছে ডিজিটাল মিটার যার মধ্যে স্পিড, ব্যাটারি এছাড়াও বিভিন্ন তথ্য পাওয়া যাবে।এয়ারক্রাফট গ্রেড অ্যালুমিনিয়াম ব্যবহার করে এই স্কুটারটি বানানো হয়েছে এই স্কুটারের মোট ওজন ১২.৫ কিলোগ্ৰাম।

এই স্কুটারের বিশেষত্ব হল চালানোর পর এটিকে গুটিয়ে ছোটো করে রাখা যাবে যার ফলে বাড়িতে রাখার জন্য যায়গার প্রয়োজনও কম পড়বে। শায়মি চিনের মধ্যে এটির বিক্রি শুরু করে দিয়েছে তবে চিনের বাইরে কোথায়ও এই স্কুটারের লঞ্চ সম্পর্কে কিছু জানায়নি।