জলের দরে স্মার্টফোন কেনার কথা ভুলে জান ! মিলছে এমনই ইঙ্গিত

370
Advertisement

ডিজিটাল ডেস্ক: মধ্যবিত্তদের বাজেটের মধ্যে সেরা স্মার্টফোন অফার করে থাকে শায়মি এবার থেকে শাওমি বাজেটের মধ্যে স্মার্টফোন বাজারে আনতে পারবে না শাওমি সহ অনেক স্মার্টফোন কোম্পানি তাদের দাম বাড়িয়ে দিয়েছে এবং মোবাইলের দাম বাড়ানোর প্রধান কারণ হলো ভারত সরকার দ্বারা এইসব প্রোডাক্টের ওপর জিএসটি এর হার বাড়ানো।

Advertisement

এদিন বৃহস্পতিবার শাওমি ইন্ডিয়ার মার্কেটিং ম্যানেজার এর হেড অনুজ শর্মা একটি টুইট করেন এবং জানান যে জিএসটির হার বৃদ্ধি এবং এক্সচেঞ্জ হারের বৃদ্ধি করা এবং মোবাইলের ভেতরের পার্টসগুলির দাম বেড়ে যাওয়ার ফলে বাজেটে সেগমেন্টের মধ্যে স্মার্টফোন না খুব সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

Advertisement
Advertisement

এবং শায়মি হল এমন একটি ব্র্যান্ড যা কিনা সস্তার মধ্যে ভারতবর্ষে স্মার্ট ফোন লঞ্চ করে ঠিক এমনই একটি স্মার্ট ফোন Redmi k20 Pro এই ফোনটির ভারতের বাজারে দাম ২৬৯৯০ টাকা।
এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৫৫ প্রসেসর। কিন্তু এই সেম স্পেসিফিকেশনের স্মার্টফোন যদি অন্য কোন ব্র্যান্ডের হয় তা কম করে ৩৫ থেকে ৪০ হাজার টাকার মতো হবে।

শায়মির যে সমস্ত স্মার্ট ফোন গুলির দাম বেড়ে গেছে

Xiaomi Redmi Note 9 Pro-র নতুন দাম বেড়ে হয়েছে ১৩,৯৯৯ টাকা ১০০০ টাকা বেড়েছে। Xiaomi Redmi Note 9 Pro Max-এর নতুন দাম হয়েছে ১৬,৪৯৯ টাকা। অর্থাৎ এই স্মার্টফোনের দাম এক ধাক্কায় প্রায়১৫০০ টাকা বেড়ে গেল। Xiaomi Redmi K20 এর নতুন দাম 21,999 টাকা। এই ফোনের দাম বেড়েছে প্রায় 2,000 টাকা। Xiaomi Mi A3-এর নতুন দাম বেড়ে গিয়েছে 12,999 টাকা। এই ফোনের দাম 1,000 টাকা বেশি হয়েছে।