না লিখেও এখন থেকে হোয়াটসঅ্যাপে দিতে পারবেন উত্তর, জানুন কীভাবে

241
না লিখেও এখন থেকে হোয়াটসঅ্যাপে দিতে পারবেন উত্তর, জানুন কীভাবে 1
না লিখেও এখন থেকে হোয়াটসঅ্যাপে দিতে পারবেন উত্তর, জানুন কীভাবে 2

টেক ডেস্ক: আমাদের প্রায় 80% মানুষ দিনের বেশীরভাগ সময়টাই সোশ্যাল মাধ্যমে ব্যয় করেন। আর এই মাধ্যমগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম বলতে হোয়াটসঅ্যাপকেই চিনি আমরা। আজ বিশ্বব্যাপী ব্যবহার করা হয় এই অ্যাপটিকে। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে বিশেষত ভিডিও অডিও কলিং সমস্ত বৈশিষ্ট্য একটি অ্যাপের মধ্যে থাকার জন্য গ্রাহকেরা অ্যাপটিকে বেশি পছন্দ করেন। এই অ্যাপটিতে এমন অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে, যা মানুষ নিত্য ব্যবহার করে থাকেন। তবে অনেক সময় গ্রাহকদের প্রয়োজন হয় হোয়াটস অ্যাপে অটোরিপ্লাই দিতে। আজকের প্রতিবেদনে থাকছে সেই অটোরিপ্লাই সম্পর্কে আলোচনা।

তবে সরাসরি এই পদ্ধতি অবলম্বন করা যাবে না, এটির জন্য আপনার একটি 3rd party অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। গুগল প্লে স্টোরে অনেকগুলি অ্যাপই আছে যা দ্বারা হোয়াটস অ্যাপে অটো রিপ্লাই দেওয়া সম্ভব। সেরকমই একটি অ্যাপ অটোরেসপন্ডার ফর ডাবলু-এ আজ আমরা ব্যবহার করবো। আসুন জেনে নেই কি করে এই অ্যাপটি ব্যবহার করা যায়।
কি করে চালাবেন অটোরিপ্লাই
প্রথমত, আপনাকে গুগল প্লে স্টোরে যেতে হবে এবং WA অ্যাপের জন্য অটোরেসপন্ডার ডাউনলোড করতে হবে। এই অ্যাপ্লিকেশনটি খোলার পরে, আপনাকে বাম এবং নীচে থাকা প্লাস আইকনটিতে ক্লিক করতে হবে।
তারপর একটি ম্যাসেজ টাইপ করুন এবং তাঁর উত্তরে কি লিখতে হবে সেটি ও সেট করুন।
টাইপ করার পরে সেখানে একটি রিপ্লাই অপশন পাবেন। এই বৈশিষ্ট্যটির কাজ কী তা এর নাম থেকে পরিষ্কার। এর পর ম্যাসেজটি সেভ করতে হবে যাতে অটোমেটিক উত্তর দেওয়া যায়।

না লিখেও এখন থেকে হোয়াটসঅ্যাপে দিতে পারবেন উত্তর, জানুন কীভাবে 3

এরপর আপনি ঠিক করতে পারবেন যে রিপ্লাইটি কাকে কাকে দেওয়া হবে। সিঙ্গেল চ্যাটে নাকি গ্রুপে নাকি উভয় চ্যাটে। সব শেষে টিক চিহ্নটিকে ক্লিক করতে হবে।

এইভাবেই আপনি হোয়াটসঅ্যাপ ওপেন না করেই রিপ্লাই করতে পারবেন।