আরোগ্য সেতু অ্যাপ না থাকলে হবে ১০০০ টাকা জরিমানা বা ৬ মাস জেল

1150

ডিজিটাল ডেস্ক: আরোগ্য সেতু আ্যপের ব্যবহার বাধ্যতামূলক করল নয়ডা পুলিশ। নয়ডা থানার অন্তর্গত এলাকা গুলিতে যারা থাকেন তাদের জন্য একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি নয়ডা পুলিশ তারা জানিয়েছে যে সমস্ত স্মার্টফোন ব্যাবহারকারিদেরকে অ্যারোগ্য সেতু অ্যাপ ফোনের মধ্যে রাখতে হবে না হলে ১৮৮ ধারা অনুযায়ী একহাজার টাকা জরিমানা বা ৬ মাসের জেল হতে পারে।

আরও পড়ুন -  এবার জঙ্গলে হানা মুকুলের! ছত্রধরকেই নিশানা করে তৃনমূল বিরোধী লড়াইয়ে শান বিজেপির

ডিসিপি অখিলেশ কুমার বলেন, কোনো ব্যক্তির ফোনে যদি আরোগ্য সেতু আ্যপ না থাকে তাহলে তাকে ১৮৮ ধারা অনুযায়ী আটক করা হবে তারপর ম্যাজিস্ট্রেট বিচার করবেন যে তার জরিমানা হবে না জেল হবে আথবা তাকে সতর্কবার্তা দিয়েও ছেড়ে দেওয়া হতে পারে। ডিসিপি এও বলেন যে যদি ওই ব্যক্তি ত তৎক্ষণাৎ আরোগ্য সেতুপ ডাউনলোড করে নেন তাহলে সেই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হতে পারে। কিন্ত তাঁরা যদি এত কিছুর পরও না রাখেন তাহলে আমাদের ব্যবস্থা নেওয়া হবে।

তবে এক্ষেত্রে একটি প্রশ্ন উঠছে যেটা হলো কোনো ব্যক্তির যদি ডেটা না থাকে তাহলে কি হবে ডিসিপি জানিয়েছেন যে তারা হটস্পট এর মাধ্যমে সেই ব্যাক্তি কে ডেটা দিবেন তারপর সেই ব্যাক্তি অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন এক্ষেত্রে যদি ব্যক্তির স্টোরেজ খালি না থাকে তাহলে পুলিশ সেই ব্যাক্তির ফোন নাম্বার নিয়ে রাখবে এটা যাচাই করার জন্য যে তিনি অ্যাপটি ডাউনলোড করেছেন কিনা। এর জন্য পুলিশ সমস্ত জায়গায় পরিদর্শন করেছে।

আরোগ্য সেতু অ্যাপ না থাকলে হবে ১০০০ টাকা জরিমানা বা ৬ মাস জেল 1