খুব শীঘ্রই চারটি ডিভাইস থেকে অ্যাকসেস করতে পারবেন হোয়াটসঅ্যাপের একটি অ্যাকাউন্ট

79
Advertisement

টেক ডেস্ক: খুব শীঘ্রই একটি দারুন ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ, যার সুবাদে আপনি একসঙ্গে চারটি ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপের একটি অ্যাকাউন্ট অ্যাকসেস করতে পারবেন। সূত্রে খবর, কয়েকমাসের মধ্যেই এই ফিচার হাজির হবে। চারটি ডিভাইসে একসঙ্গে অ্যাকসেস করা গেলেও এন্ড টু এন্ড এনক্রিপশন বজায় থাকবে বলেই জানিয়েছেন ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ।

Advertisement

এছাড়াও জানা গিয়েছে,হোয়াটসঅ্যাপের ডিসাপেয়ারিং মোড আরও উন্নত করা হবে। এই অ্যাডভান্স ডিসাপেয়ারিং থাকবে ‘ভিউ ওয়ান্স’ ফিচার। এর ফলে পাঠানো যেকোনও মেসেজ একবার দেখার পরই অটোমেটিক ডিসাপিয়ারিং মোডে চলে যাবে সেটি। এর মানে ছবি, ভিডিও ও মেসেজ কেউ একবার দেখার পর সেটা একা একাই ডিলিট হয়ে যাবে। এই তথা কথিত পাওয়ারটি যে মেসেজ পাঠাচ্ছেন তার হাতেও থাকবে।

Advertisement
Advertisement

কেউ যদি ভিউ ওয়ান্স ফিচার দিয়ে কোনও মেসেজ পাঠান, তাহলে যিনি তা রিসিভ করছেন, তা আর এখনকার মতো ডাউনলোড করে রাখার অপশন থাকবে না। এই ফিচারটি হোয়াটসঅ্যাপে বিটা ইউজাররা খুব তাড়াতাড়িই পাবেন বলেই জানিয়েছেন মার্ক জুকারবার্গ।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের ‘প্রাইভেসি পলিসি’ আপডেট নিয়ে বিতর্কের সূত্রপাত হয়েছে সম্প্রতি। এবার কেন্দ্র দিল্লি হাই কোর্টে অভিযোগ জানিয়েছে, কৌশল করে বিতর্কিত পলিসিতে গ্রাহকদের সম্মতি আদায় করছে হোয়াটসঅ্যাপ।

উল্লেখ্য, আগেই কেন্দ্রের নয়া সোশ্যাল মিডিয়া নীতির সমালোচনা করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল জনপ্রিয় মেসেজিং অ্যাপ সংস্থা। তাদের অভিযোগ ছিল, এর ফলে গ্রাহকদের গোপনীয়তা ভঙ্গ হবে। এই জনপ্রিয় অ্যাপ বরাবরই জানিয়ে এসেছে, তাদের প্ল্যাটফর্মে সব মেসেজই ‘এন্ড টু এন্ড এনক্রিপ্টেড’ অর্থাৎ যিনি পাঠালেন ও যাঁকে পাঠালেন তার বাইরে আর কেউ সেটি পড়তে পারেন না। ফলে গোপনীয়তা পুরোপুরি বজায় থাকে।