শালবনীতে হাতির হামলায় মৃত যুবক

280
শালবনীতে হাতির হামলায় মৃত যুবক 1

নিজস্ব সংবাদদাতা, শালবনী :- ফের হাতির হামলায় মৃত্যু হলো এক ব্যাক্তির। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনীর মথুরাপুরে। মৃতের নাম মনসা মাহাত (৩৮)। বাড়ি মথুরাপুরেই। যা নিয়ে চাঞ্চল্যের পাশাপাশি শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে কয়েকদিন ধরেই লালগড় রেঞ্জের অন্তর্গত ভাউদি বীটের শালবনীর মথুরাপুর এলাকায় একটি দলছুট হাতি দাপিয়ে বেড়াচ্ছে। এদিন বিকেল থেকে এলাকায় হাতিটি দাপিয়ে বেড়ায়৷ গ্রামবাসীরা তাড়ানোর চেষ্টাও করে৷ তখনকার মতো হাতিটি জঙ্গলে ফেরৎ গেলেও ফের সন্ধ্যের দিকে আবার ফিরে আসে খাবারের সন্ধানে।

শালবনীতে হাতির হামলায় মৃত যুবক 2

সেই সময় মৃত ব্যাক্তি জঙ্গল সংলগ্ন একটি পুকুরের দিকে গিয়েছিল। সেই সময় দলছুট হাতিটির মুখোমুখি পড়ে যায়। হাতিটি তাকে ধরে শুড়ে তুলে আছাড় মারলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে গ্রামবাসীরা হাতিটিকে জঙ্গলে তাড়িয়দ মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসে। খবর দেওয়া হয় বনদপ্তরে। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে নিয়ে আসে ময়নাতদন্তের জন্য।

গ্রামবাসীরা অভিযোগ করেছেন, হাতিটি বেশ কয়েকদিন ধরেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে অথচ বনদপ্তরের পক্ষ থেকে হাতিটি সরিয়ে নিয়ে যাওয়ার কোনো উদ্যোগ নেওয়া হয়নি৷ তার কারনেই আজ এই বিপ্ততি৷ অকস্মাৎ এই ঘটনায় একদিকে যেমন চাঞ্চল্য ছড়িয়ে পড়ে তেমনই এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।