লকডাউনের উপহার ইউটিউবের ১০ দিন ধরে বিনামূল্যে দেখা যাবে বিশ্বের সমস্ত সিনেমা

1063
লকডাউনের উপহার ইউটিউবের ১০ দিন ধরে বিনামূল্যে দেখা যাবে বিশ্বের সমস্ত সিনেমা 1

ডিজিটাল ডেস্ক: করোনা আবহের মধ্যেই ইউটিউব একটি ভার্চুয়াল ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করেছে যেটি চলবে ১০ দিন এই ফিল্ম ফেস্টিভ্যালটি হবে ইউটিউবের মাধ্যমে। এই ফেস্টিভ্যালটি আয়োজন করছে ইউটিউব ও তার সাথে কিছু ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজক এই ভার্চুয়াল ফেস্টিভ্যালে ইউটিউবকে সাহায্য করছে। যেহেতু অন্যান্য দেশের মধ্যেও লকডাউন চলছে তাই ঘরবন্দি মানুষদেরকে এই ফিল্ম ফেস্টিভ্যালের মধ্যে দিয়ে আনন্দ দিতে চাইছে ইউটিউব ও এর আয়োজকরা।

এই ফিল্ম ফেস্টিভেল চলবে ২৯ মে থেকে ৭ জুন পর্যন্ত। এই ভার্চুয়াল ফিল্ম ফেস্টিভ্যালের মাধ্যমে গোটা বিশ্বের কিছু নতুন ছবি এবং ক্লাসিক ছবি দেখান হবে। এবং এই ছবিগুলো সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে তবে ফিল্মগুলি দেখার সময় যদি কোন ব্যক্তি মনে করে টাকা ডোনেট করার তাহলে সেই ব্যক্তি ওখান থেকে টাকা ডোনেট করতে পারে।

লকডাউনের উপহার ইউটিউবের ১০ দিন ধরে বিনামূল্যে দেখা যাবে বিশ্বের সমস্ত সিনেমা 2

এই ১০ দিন অনলাইনে গ্লোবাল ফিল্ম ফেস্টিভ্যালে রয়েছে ‘বার্লিন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’,
‘টোকিও ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘সিডনি ফিল্ম ফেস্টিভ্যাল’, ‘ট্রাইবেকা ফিল্ম ফেস্টিভ্যাল’। ইউটিউবে কিছু নির্বাচিত ফিল্মগুলি দেখা যাবে একেবারে বিনামূল্যে।

এ সম্বন্ধে গুগলের সিইও সুন্দর পিচাই একটি টুইট করেছেন এবং সেখানে জানিয়েছেন ইউটিউবে চলা আন্তর্জাতিক ভার্চুয়াল ফিল্ম ফেস্টিভ্যাল চলবে ১০ দিন। যেখানে তারা বাছাই করা কুড়িটি আন্তর্জাতিক ফিল্ম বিনামূল্যে দেখাবে তার সাথে সাথে এও জানিয়েছেন এই ফেস্টিভেল চলাকালীন যত মানুষ টাকা ডোনেট করবেন এই সমস্ত টাকা ইউটিউব করোনা ভাইরাস মোকাবিলার জন্য কোভিড-১৯ এর ত্রাণ তহবিলে জমা করবে।